ঢাকাশনিবার , ১০ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. এসএমই
  6. কর্পোরেট
  7. কৃষি
  8. খেলাধুলা
  9. খোলা কলাম
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. তারুণ্য
  13. নারী
  14. পরিবেশ
  15. পর্যটন
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর দুর্নীতিবিরোধী ভাষণ পাঠ্যক্রমে অন্তর্ভুক্তি কেন নয়

Ashraful Karim
মে ৬, ২০২৩ ১২:৫৩ অপরাহ্ণ
Link Copied!


নিজস্ব প্রতিবেদক
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্নীতিবিরোধী ভাষণগুলো শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রশিক্ষণকেন্দ্রের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে জাতির পিতার দুর্নীতিবিরোধী ভাষণগুলো (অডিও-ভিডিওসহ) আগামী ৩০ দিনের মধ্যে আদালতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।
মঙ্গলবার (০২ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ রুল জারি করেছেন।
মন্ত্রিপরিষদ সচিব, শিক্ষা সচিব, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। আগামী ৪ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।
এদিন দুর্নীতি নিয়ে হাইকোর্ট পর্যবেক্ষণে বলেছেন, দুর্নীতি বন্ধ করতে হলে হার্ডলাইনে যেতে হবে। সবাই সোচ্চার না হলে শুধু বিচারবিভাগ কিংবা গণমাধ্যমের পক্ষে দুর্নীতি রোধ করা সম্ভব নয়।
এ সময় আদালতে উপস্থিত ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আইনজীবী ইমাম হাছান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: